• ডিজে আভিচির মৃত্যু হয় আত্মহত্যায়

    আত্মহত্যাই ছিল ডান্স মিউজিক সুপারস্টার আভিচির গত মাসে মৃত্যুর কারণ। মঙ্গলবার সেলিব্রেটি গসিপ সাইট টিএমজেড-এর খবরে এ কথা বলা হয়। খবর এএফপি’র। একজন সুইডিস ডিজে মুখপাত্রের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করেননি। তবে তার পরিবার আভিচির মৃত্যুকে স্বেচ্ছামৃত্যু বলে মন্তব্য করেছে। তার পরিবার বৃহস্পতিবার এক খোলা চিঠিতে জানায়, তিনি বাস্তবিক অর্থ, জীবন, সুখশান্তি নিয়ে দুর্ভাবনার সঙ্গে লড়াই করছিলেন। তিনি শান্তির সন্ধান করছিলেন। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে টিএমজেড জানিয়েছে, তিনি আত্মহত্যা করেছিলেন। ২৮ বছর বয়সী ব্যক্তিটির প্রকৃত নাম ছিল টিম বার্গলিংক। ২০ এপ্রিল তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। তিনি এ সময় ওমানে ছুটি কাটাচ্ছিলেন। ওমান পুলিশ জানায়, হত্যাকান্ডের কোনো আলামত পাওয়া যায়নি।

  • দিনাজপুরে মঞ্চ মাতালো নবরূপীর নাটক সলিউশন এক্স

    নাটক হোক অসাম্প্রদায়ীক বাঙালীর শাশ্বত শক্তি এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুর নাট্য সমিতি মির্জা আনোয়ারুল ইসলাম তানু স্মরণে দ্বাবিংশ দিনাজপুর নাট্য উৎসবে মঞ্চ মাতালো দিনাজপুর নবরূপীর নাটক সলিউশন এক্স। দিনাজপুর নাট্য সমিতি মির্জা আনোয়ারুল ইসলাম তানু স্মরণে দ্বাবিংশ দিনাজপুর নাট্য উৎসবের ১৯তম দিনে গতকাল বুধবার সন্ধ্যায় দিনাজপুর নবরূপীর পরিবেশনায় সলিউশন এক্স নাটক পরিবেশিত হয়। বাদল সরকারের রচনায় ও শামীম রাজার নির্দেশনায় নাটকটি পরিবেশন করে নবরূপীর নাট্যকর্মীরা। নাটকটি উপভোগ করতে দর্শকে কানায় কানায় পূর্ণ হয় নাট্য সমিতির মিলনায়তন। নাটক চলাকালীন কখনো সুনসান নিরবতা, কখনো হাসি পাল্লা হৈহুল্লাতে ভরে উঠে পূরো মিলনায়তন। আত্মভোলা এক বিজ্ঞানী আর তার দুই সঙ্গীর গবেষনা নিয়ে গড়ে উঠেছে “সলিউশন এক্স” নাটকের কাহিনী। মানুষের যৌবন ধরে রাখার ঔষধ আবিষ্কারের লক্ষ নিয়ে দিন-রাত গবেষনার পর সেটি উল্টো ফল বয়ে আনে, সেটি নিয়ে হাস্যরসাত্মক নানা ঘটনা দেখা যায় এ নাটকে। নাটকের অভিনয় শিল্পীরা হলেন, শামীম রেজা, রায়হান পারভেজ সিফাত, কোরাইশা আকতার স্মৃতি, আবু আহাদ পিয়াস, মনোয়ার পারভেজ সরকার, মোঃ আকবর আলী, আয়েশা মনি, প্রণব চন্দ্র শীল, শশাংঙ্ক সাহা বাবুন, সিফাত-ই-জাহান শিউ ও শিশুশিল্পী সৌহার্দ্য এবং নেপথ্যে ছিলেন আরো ১০ জন।

  • গোপালগঞ্জে দুই দিনব্যাপী শিশু আনন্দ মেলা শুরু

    গোপালগঞ্জে শুরু হয়েছে দুই দিনব্যাপী শিশু আনন্দ মেলা ও সাংস্কৃতিক উৎসব। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে গোপালগঞ্জ শিশু একাডেমি ভবনে এই উৎসব চলছে। বাংলা নববর্ষ পালন উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি, গোপালগঞ্জ জেলা শাখা এ উৎসবের আয়োজন করে। সকালে জেলা শিশু একাডেমিতে আয়োজিত এ উৎসব উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু কর্মকর্তা খোন্দকার নিপুন হোসেন। দুই দিনব্যাপী শিশু আনন্দ মেলা ও সাংস্কৃতিক উৎসবে রয়েছে শিশু সমাবেশ, নাট্যোৎসব, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ।এ সব প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না, জেলা তথ্য অফিসার হাসিবুল হাসান, জেলা নির্বাচন কর্মকর্তা মুন্সী ওহিদুজ্জামান, প্রফুল্ল বল, কৃষ্ণ মধু ও সুব্রত বিশ্বাস।প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে আগামীকাল শুক্রবার বিকেলে পুরস্কার বিতরণ করা হবে। এতে জেলার বিভিন্ন প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top